অ্যান্ড্রয়েডের জন্য সেরা ১০ টি File Compression apps

গুগল প্লে স্টোরে অনেক file unzip অ্যাপ রয়েছে কিন্তু কোনটা ইন্সটল করব এটা হল সমস্যা। তাই আপনাদের জন্য আজকের এই পোস্টে সেরা  ১০টি ফাইল compression এবং extract অ্যাপ নিয়ে এসেছি যাতে আপনারা খুব সহজে বুঝতে পারেন কোনটা ভাল এবন ইন্সটল করবেন।

এই অ্যাপগুলো ব্যবহার করে আপনারা খুব সহজেই যে কোন ফাইল ফরম্যাটস যেমন rar,zip,7zip এবং অন্যান্য কম্প্রেসড ফাইল খুব সহজেই খুলতে পারবেন। 
অ্যান্ড্রয়েড এর জন্য সেরা ১০টি File compression apps

#১ RaR

Best file compression app

RAR
RaR হল সেরা এবং জনপ্রিয় অ্যাপ যা দিয়ে আপনি খুব সহজে যে কোন Comppressed ফাইল Unzip করতে পারবেন। RAR এর একটি ভাল দিক হল এটার ইন্টাফেস ক্লিন। আপনি যে কোন ফাইল কম্পেসড করতে পারবেন সাথে সাথে আপনার কম্পেস করা ফাইল পাসওয়ার্ড দিয়ে প্রোটেক্ট করতে পারবেন। তাই আপনি এখনই ব্যবহার করতে পারবেন এমন একটি সেরা File Compressed অ্যাপ হল RAR।

#২ B1 Archiver

B1 archiver
আপন যদি এমন একটি ফ্রী টুল খুজে থাকেন যেটা দিয়ে আপনি খুব সহজে জিপ ফাইল তৈরি এবং খুলতে পারবেন তাহলে  B1 Archiver আপনার জন্য। এই অ্যাপটি আপনি গুগল প্লে স্টোরে পাবেন এবং ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। যদি ফিচারস এর কথা বলি, এই অ্যাপটিতে ৩৭ টি ভিন্ন কম্প্রেস ফরম্যাটস সাপোর্ট করে। আপনি জিপ ফাইল কম্প্রেস এবং এক্সট্রাক্ট করতে এটি ব্যবহার করতে পারবেন। তাই অ্যান্ড্রয়েড এর জন্য একটি পাওয়ারফুল ফাইল কম্প্রেশন টুল হল B1 archiver।

#৩ Zarchiver

Zarchiver
আরো একটি সেরা ফাইল কম্প্রেশন অ্যাপ হল Zarchiver। এই আর্টিকেলে যে অ্যাপগুলি রয়েছে এর মধ্যে zarchiver  সবচেয়ে ভাল কাজ করে। এই অ্যাপটির স্টাবিলিটি অনেক ভাল। আপনি পাসওয়ার্ড দিয়ে আপনার কম্প্রেস ফাইল প্রোটেক্ট করতে পারবেন এবং খুব সহজে যে কোন ফাইল কম্প্রেস এবং এক্সট্রাক্ট করতে পারবেন৷ তাই, Zarchiver হল আরো একটি ভাল ফাইল কম্প্রেশন অ্যাপ যা আপনি এখই ব্যবহার করতে পারবেন।

#৪ Win Zip

WinZip  

WinZip হল এই লিস্টে আরো একটি জনপ্রিয় অ্যাপ য্যেটি ব্যবহার করে আপনি ফাইল কম্প্রেসিং এবং এক্সট্রাক্ট করতে পারবেন। winzip এর ইন্টারফেস  অনেক  ভাল এবং এই অ্যাপে অনেক এক্সট্রাক্টিং বৈশিষ্ট্য রয়েছে।
তাই,winzip হল আরো একটি জনপ্রিয় ফাইল কম্প্রেশন অ্যাপ।

#৫ XZip

Xzip

XZip প্লে স্টোরের নতুন ফাইল কম্প্রেশন অ্যাপ। এই অ্যাপ দিয়ে ইউজাররা যে কোন ফাইল ফরম্যাট extract করতে পারবেন।
এই অ্যাপটিতে ফাইল ব্রাউজার এবং নেভিগেশন কন্ট্রোল রয়েছে। এখানেই শেষ নয়, আপনি আপনার জিপ ফাইল পাসওয়ার্ড প্রোটেক্ট করতে পারবেন। তাই xzip হল আরো একটি ভাল এবং ফ্রী ফাইল কম্প্রেশন অ্যাপ।

এই ছিল সেরা ৫ টি ফাইল কম্প্রেশন অ্যাপ। যদি আপনার এই ৫টি ভাল না লাগে বা আপনি অন্য কোন ভাল ফাইল কম্প্রেশন অ্যাপ খুজছেন। তাহলে আপনি নিচের লিস্টে দেওয়া অ্যাপগুলি দেখতে পারেন।

#৬ 7zipper 2.0
#৭ 7zipper
#৮ izip
#৯ allzip
#১০ unrar,zip and unzip

যদি আপনি এর চাইতে ভাল অ্যাপ এর না জানেন তাহলে কমেন্টে জানাবেন। 

Leave a Reply