জেনে নিন গুগল অ্যাডসেন্সের জন্য যে ধরনের ইউনিক কন্টেন্ট দরকার



জেনে নিন গুগল অ্যাডসেন্সের জন্য যে ধরনের ইউনিক কন্টেন্ট দরকার

আমরা জানি যে বর্তমানে গুগল অ্যাডসেন্স পাওয়া অনেক কঠিন। কারন গুগল অ্যাডসেন্স তাদের policy অনেক কঠিন করেছে৷ ব্লগে গুগল অ্যাডসেন্স পেতে হলে তাদের সব ধরনের policy মেনে চলতে হয়। তাদের যে policy গুলো রয়েছে তার মধ্যে অন্যতম হল যে, আপনার ব্লগের কন্টেন্ট ১০০% ইউনিক হতে হবে৷
তার মানে হল আপনি কোন যায়গা থেকে কপি করতে পারবেন না এবং সব পোস্ট আপনার নিজের লিখতে হবে৷ এবং আপনি যে বিষয়ের উপর লিখবেন তার আইডিয়া টা নিজের হতে হবে৷

কিন্তু বেশির ভাগ নতুন ব্লগাররা জানেন না আসলে কিভাবে তারা তাদের ব্লগের কন্টেন ১০০% ইউনিক করবে। কিভাবে তারা ইউনিক কন্টেন্ট লিখবে।
আপনি যদি নতুন ব্লগার হয়ে থাকেন তাহলে আপনি অবশ্যই এই সমস্যায় পড়বেন। আর আপনাকে এই সম্পর্কে জানতে হলে পুরো পোস্টটা পড়তে হবে৷

গুগল অ্যাডসেন্সের জন্য কী ধরনের ইউনিক কন্টেন্ট দরকার? 

আপনার ব্লগের কন্টেন্ট ইউনিক করার জন্য অবশ্যই সব পোস্ট আপনার নিজের লিখতে হবে। অন্য কোন ব্লগ থেকে কপি করে আপনার ব্লগে পেস্ট করতে পারবেন না। সাথে সাথে ব্লগের জন্য যে ইমেজ ব্যবহার করবেন তা আপনার নিজের হতে হবে এবং গুগল থেকে কোন ইমেজ ডাউনলোড করে ব্লগে দিবেন না।
অনেক ফ্রী ওয়েবসাইট আছে যেখান থেকে আপনি ফ্রী ইমেজ ডাউনলোড দিতে পারবেন।

সব পোস্ট আপনি নিজে লিখলে কি ইউনিক হয়ে যাবে?

অনেক নতুন ব্লগাররা মনে করেন যে তারা নিজেরা লিখলেই তাদের পোস্ট ১০০% ইউনিক হয়ে যায়৷ ভাই যদি আপনি কিভাবে গুগল অ্যাডসেন্স পাবেন এই বিষয়ে একটি পোস্ট করেন তাহলে এটি ইউনিক হবে না কারন এই বিষয়ে গুগলে হাজারো পোস্ট রয়েছে। তাহলে আপনিও যদি এই বিষয়ে পোস্ট করেন তাহলে আপনার পোস্টটি ১০০% ইউনিক হবে। এই ধরনের পোস্ট আপনি অ্যাডসেন্স পাওয়ার পর করতে পারবেন। 

গুগল অ্যাডসেন্স পাওয়ার আগে কেমন পোস্ট করা উচিত। 

অ্যাডসেন্স পাওয়ার আগে আপনাকে অবশ্যই নিজে লিখে এবং গুগলে সার্চ দিয়ে দেখবেন এই বিষয়ে কোন পোস্ট করা হয়েছে কি না। যদি হয়ে থাকে তাহলে টপিক টা পরিবর্তন করে দেবেন। মনে রাখবেন যে বিষয়ে পোস্ট করবেন তার আইডিয়া আপনার নিজের হতে হবে। যদি অন্য ওয়েবসাইটে  যে বিষয়ে পোস্ট করা হয়েছে সে বিষয়ে পোস্ট করেন তাহলে দেখে নেবেন সেই ব্লগার যে বিষয়গুলো বোল্ড করে দিয়েছে আপনি সেই বিষয়গুলো একটু পরিবর্তন করে দেবেন। 

আপনি যদি এই নির্দেশনা গুলো ফলো করেন তাহলে আপনার ব্লগের পোস্ট ও কন্টেন্ট ১০০% ইউনিক হবে। 
আশাকরি আপনারা বুঝতে পেরেছেন। আপনাদের বোঝানোর সেরা চেস্টা করেছি তাই ভুলত্রুটি থাকলে ক্ষমা করবেন। ভাল লাগলে শেয়ার করে অন্য নতুন ব্লগারদের জানার সু্যোগ করে দিন। 

Post a Comment

0 Comments