যেভাবে Trash Digger ব্যবহার করে ডিলিট হওয়া ফাইল ফিরিয়ে আনবেন

যখন আমাদের ভুলের কারনে অথবা অন্য কোন কারনে আমাদের মোবাইল থেকে কোন ফাইল ডিলিট হয়ে যায় তখন আমরা অনেক সমস্যায় পরি। আমরা এই ডিলিট হওয়া ফাইল ফিরিয়ে আনার জন্য বিভিন্ন পদ্ধতি খুজে থাকি। সাধারন ইউজাররা এই বিষয় নিয়ে অনেক চিন্তিত হয় এবং তারা জানেন না যে কিভাবে তারা এই ডিলিট হওয়া ফাইল ফিরিয়ে আনবে ।
 
ডিলিট হওয়া ফাইল ফিরিয়ে আনার অনেক পদ্ধতি রয়েছে। কিছু ব্যবহারকারীরা পিসি ব্যবহার করে থাকে।
কিন্তু আপনি আপনার অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করে খুব সহজেই এই ডিলিট হওয়া ফাইল ফিরিয়ে আনতে পারেন। আজকে আমি trash digger ব্যবহার করে ডিলিট হওয়া ফাইল ফিরিয়ে আনার সহজ ট্রিক নিয়ে লিখব। এই পদ্ধতিটা রুটেট ডিভাইসে ভাল কাজ করে। তবে যাদের মোবাইল রুট করা নয় তাদের মোবাইলেও কাজ করবে।


যেভাবে Trash Digger ব্যবহার করে ডিলিট হওয়া ফাইল রিকোভার করবেন

প্রথমে আপনাকে TrashDigger ইন্সটল করতে হবে
ডিলিট হওয়া ফাইল ফিরিয়ে আনার জন্য Trash Digger অন্যতম সেরা একটি অ্যান্ড্রয়েড অ্যাপ৷ আপনি প্লে স্টোর থেকে ফ্রিতে এটি ইন্সটল করতে পারবেন । এটি ব্যবহার করে আপনি যে কোন টাইপের ফাইল ফিরিয়ে আনতে পারবেন কারন এই অ্যাপটিতে ১৫০ টির ও বেশি ফাইল টাইপস সাপোর্ট করে। তাই আপনি আপনার ভিডিও,অডিও, ইমেজ,ডকুমেন্টস ইত্যাদি খুব সহজে রিকোভার করতে পারবেন।

যেভাবে  trash digger ব্যবহার করবেন

প্রথমে অ্যাপটি ওপেন করুন এবং স্কান এ ক্লিক করুন ।
আপনার মোবাইল যদি রুটেট হয় তাহলে পারমিশন দিন। 


Basic scan: এই অপশনটা হল যাদের মোবাইল রুট করা নয় । স্কান হতে কিছুটা সময় নেবে। স্কান করা হয়ে গেলে আপনি উপরের অপশন থেকে আপনার মেমোরিতে সেভ করতে পারবেন৷ 



Deep scan: এই অপশনটা ব্যবহার করতে হলে অবশ্যই আপনার মোবাইল রুটেট হতে হবে।আপনার মোবাইল যদি রুট হয়ে থাকে তাহলে ইন্টার্নাল অথবা এক্সটার্নাল যেখান থেকে ডিলিট হওয়া ফাইল রিকোভার করবেন তা সিলেক্ট করুন।   

আপনার ফাইল টাইপ সিলেক্ট করুন। তারপর start recover এ ক্লিক করুন।

আশাকরি পোস্টটি পড়ে আপনারা খুব সহজে trash. digger ব্যবহার করতে পারবেন । আপনাদের যদি বুঝতে সমস্যা হয় তাহলে কমেন্টে জানাবেন । 

Post a Comment

0 Comments