অ্যান্ড্রয়েড মোবাইলে pop-up ads বন্ধ করুন খুব সহজে




Desktop ব্যবহারকারীরা খুব সহজেই ads block করে দিত পারেন কারন, তাদের জন্য অনেক সফটওয়্যার এবং এক্সটেনশন রয়েছে।  কিন্তু অ্যান্ড্রয়েড মোবাইলে এই কাজটি করা অনেক কঠিন কারন,  ডেস্কটপ ব্যবহারকারীদের যে সুবিধা রয়েছে তা আমাদের অ্যান্ড্রয়েড মোবাইলে নেই।  তাই আজকের পোস্টে আমি ads ব্লক করার সেরা পদ্ধতি নিয়ে আলোচনা করব।

pop-up অ্যাডস আমাদের ব্রাউজিং experience নস্ট করে দেয়।  যখন আমরা একটি ওয়েবসাইট ব্রাউজ করি আপরা অনেক অ্যাডস দেখতে পাই।
এর মধ্যে pop-up অ্যাডস কেউ পছন্দ করে।  মনে করেন আপনি একটি আর্টিকেল পড়তেছেন, তখন আপনার সামনে একটি pop-up অ্যাডস চলে আসলো তখন আপনার কেমন লাগবে?

ডেস্কটপ অপারেটিং সিস্টেমে খুব সহজে অ্যাড ব্লক করে দেওয়া যায় কারন ডেস্কটপ এ রয়েছে অ্যাড ব্লক করে দেওয়ার জন্য অনেক সফটওয়্যার এবং এক্সটেনশন যেমন, ads block, ads block plus।  কিন্তু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এটি একটি চ্যালেঞ্জিং ব্যাপার কারন, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের অ্যাড ব্লক করার জন্য কোন অ্যাপ নেই এবং কোন ad-ons ব্যবহার করার উপায় নেই।

যদি আপনার মোবাইল root হয় তাহলেও আপনি অ্যাড ব্লক করতে পারবেন না। কিন্তু
গুগল প্লে স্টোরে অনেক ভাল এবং জনপ্রিয় ব্রাউজার রয়েছে যেগুলোতে ads blocking futures রয়েছে। অবশ্যই, গুগল ক্রোম এর মধ্যে অন্যতম। যদি হয়, তাহলে আমরা গুগল ক্রোম ব্রাউজার দিয়ে অ্যাডস ব্লকিং ব্যবহার করতে পারি৷

যেভাবে অ্যান্ড্রয়েড মোবাইলে pop-up ads বন্ধ করবেন

ব্যবহারকারীরা ক্রোম ব্রাউজার দিয়ে খুব সহযে পপ-আপ অ্যাডস বন্ধ করে দিতে পারে অতিরিক্ত কোন অ্যাপ ব্যবহার না করেই। আপনাকে এই অপশনটা গুগল ক্রোম সেটিং থেকে বন্ধ করে দিতে হবে। আজকে আমি দেখাব যে কিভাবে ক্রোম ব্রাউজার দিয়ে pop-up অ্যাডস বন্ধ করবেন। তো চলুন শুরু করা যাক। আপনাদের সুবিধার জন্য আমি কিছু স্কিনসট দিয়ে দিয়েছি।

#১ প্রথমে ক্রোম ব্রাউজার ওপেন করে উপরের ডান পাশের থ্রি-ডট এ ক্লিক করুন৷
তারপর এখান থেকে setting অপশনে যাবেন।


#2 setting অপশন থেকে site setting অপশন খুজে বের করুন।


#৩ site setting অপশনে যাবার পর, pop-up and redirect খুজে বের করুন৷


#৪ এখান থেকে, pop-up and redirects, অফ করে দিবেন।


"Done" ক্রোম ব্রাউজার এখন যে কোন ওয়েব পেজের pop-up অ্যাডস বন্ধ করে দিবে।  এই ছিল ক্রোম ব্রাউজার দিয়ে pop-up অ্যাডস ব্লক করার পদ্ধতি।

Data savar Turn on করে দিন

ডাটা সাভার এর সাথে পপ-আপ অ্যাডের কোন সম্পর্ক নেই, কিন্তু আপনি যদি এই অপশনটা চালু করেন তাহলে pop-up অ্যাডস মিনিমাইজ করে কিছু ব্লক করে দিবে।  কারন, ডাটা বাচানোর জন্য এই অপশন পপ-আপ অ্যাডস এবং রিডাইরেক্ট বন্ধ করে দিবে।

এই ছিল ক্রোম ব্রাউজার দিয়ে অ্যাডস এবং রিডাইরেক্ট বন্ধ করার পদ্ধতি। আপনি যদি অন্য কোন ব্রাউজার ব্যবহার করেন এবং না জানেন যে কিভাবে অ্যাড ব্লক করবেন তাহলে কমেন্টে জানাবেন। আর এর চাইতে ভাল পদ্ধতি জানলে সেটাও কমেন্টে জানাবেন।

Post a Comment

0 Comments