ব্লগসাইটের জন্য ফ্রী ইমেজ ডাউনলোড করার সেরা ৫ টি ওয়েবসাইট



ব্লগের জন্য কপিরাইট মুক্ত ইমেজ ব্যবহার করা অনেক গুরুত্বপূর্ণ। আমরা যখন একটি আর্টিকেল লিখি তখন অবশ্যই এই আর্টিকেলের সাথে প্রাসঙ্গিক ইমেজ যুক্ত করি আর এই ইমেজ কপিরাইট মুক্ত হতে হবে। মনে করেন আপনি একটি পোস্ট লিখলেন যেটা ১০০% ইউনিক এবং ভাল মানের।   মানের সাথে সাথে আমাদের পুরো পোস্ট এর যত্ন নিতে হবে।

অনলাইনে অনেক ইমেজ রয়েছে, আর আপনি সেখান থেকে একটি আপনার ব্লগে ব্যবহার করলেন,এটা করা উচিত নয়। আপই যদি ব্লগে গুগল অ্যাডসেন্স পেতে চান তাহলে তো একাজ করা যাবেই না।
এছাড়াও আপনি যদি এ ধরনের ইমেজ ব্যবহার করেন তাহলে আপনার তাহলে আপনার পোস্টের কোয়ালিটি নস্ট হয়ে যাবে।
 এবং আপনি যদি এই ধরনের ইমেজ ব্যবহার করেন তাহলে সমস্যায় পড়তে পারেন। (আমার মনে হয়)
তাই অবশ্যই কপিরাইট মুক্ত ইমেজ ব্যবহার করা প্রয়োজন।   

আমি আগেই বলেছি, অনলাইনে অনেক ইমেজ রয়েছে। কিন্তু কিছু ওয়েবসাইট রয়েছে যেখান থেকে আপনি ফ্রি ইমেজ ডাউনলোড করতে পারেন।

ব্লগের জন্য ফ্রী ইমেজ ডাউনলোড করার জন্য ৫ টি ওয়েবসাইট।


#১ Gratisography

ফ্রী ইমেজ ডাউনলোড করার জন্য Gratisography হল অন্যতম সেরা ওয়েবসাইট। যদি আপনি এই সাইট ব্যবহার করেন তাহলে আপনার অন্য সাইট ভাল লাগবে না।  আপনি এখান থেকে হাই-কোয়ালিটি ফ্রী ইমেজ ডাউনলোড করতে পারবেন এবং এই জন্য আপনাকে কোন ক্রেডিট দিতে হবে। তো কি ভাবছেন?  আপনার ব্লগের জন্য এখনই ফ্রী ইমেজ ডাউনলোড করুন।

#২ Pixabay 

যখন আমি ব্লগিং শুরু করেছি এবং কপিরাইটমুক্ত ইমেজ ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছি তখন থেকে এই সাইটটি ব্যবহার করছি। অবশ্যই pixabay হল আমার প্রিয় সাইট। হাই-কোয়ালিটি ইমেজের সাথে সাথে এখানে রয়েছে বিভিং ক্যাটাগরি। হোমপেজে সার্চবার রয়েছে যেখান থেকে আপনি প্রয়োজনীয় ইমেজ খুজে বের করতে পারবেন।

#৩ Pexels

Pexels হল আরো একটি ভাল সাইট ফ্রী ইমেজ ডাউনলোড করার জন্য। প্রতি মাসে এই সাইট প্রায় ১৫০০ ইমেজ আপলোড করে এবং এই সাইটে প্রায় ১০ হাজারের বেশি ইমেজ রয়েছে।

#৪ Flickr

ফ্রী ইমেজ ডাউনলোড করার জন্য Flickr হল জনপ্রিয় একটি সাইট। আপনি এখান থেকে যে কোন সাইজের এবং যে কোন আর্টিকেল এর জন্য ডাউনলোড দিতে পারবেন।

#৫ Stocksnap

ফ্রি ইমেজ ডাউনলোড করার জন্য উপরের সাইটগুলির মত এটিও একটি ভাল সাইট।

তো এখন কি ভাবছেন? এই ছিল ফ্রী ইমেজ ডাউনলোড  করার জন্য সেরা ৫টি ওয়েবসাইট। ভাল লাগলে শেয়ার করবেন এবং যদি এই সাইটের চেয়ে ভাল সাইট সম্পর্কে জানেন তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন।   

Post a Comment

0 Comments