Windows 10 এর জন্য VLC player এর ৫ টি বিকল্প



Windows, android,ios এবং linux এর জন্য vlc হল জনপ্রিয় একটি ভিডিও প্লেয়ার। এই ভিডিও প্লেয়ারটির অনেক ভাল বৈশিষ্ট্য রয়েছে। কিন্তু এটি ছাড়াও আরো অনেক ভিডিও প্লেয়ার রয়েছে। আপনি যদি এই ভিডিও প্লেয়ারটি পছন্দ না করেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। এই পোস্টে আমি vlc প্লেয়ার এর  ৫ টি বিকল্প নিয়ে এসেছি।


আমরা সবাই স্মার্টফোন ও কম্পিউটার দিয়ে ভিডিও দেখতে পছন্দ করি। যদিও বেশির ভাগ লোক স্মার্টফোন দিয়ে ভিডিও দেখতে পছন্দ করে। যদি ডেস্কটপ দিয়ে মুভি দেখার কথা বলি তাহলে বলা যায় এটি  (unmatched)
যদিও windows অপারেটিং সিস্টেমে  একটি ডিফল্ট ভিডিও প্লেয়ার রয়েছে। কিন্তু এর বৈশিষ্ট্য বেশি ভাল না এবং অনেক স্লো।

 vlc প্লেয়ার অন্যতম একটি ভাল ভিডিও প্লেয়ার।  vlc প্লেয়ারে সব ধরনের ভিডিও  ফরম্যাট সাপোর্ট করে। কিন্তু আমি আগেই বলেছি এটি বাদেও আরো অনেক ভিডিও  প্লেয়ার  রয়েছে যেগুলোর রয়েছে দারুন সব বৈশিষ্ট্য।


vlc প্লেয়ার এর ৫টি বিকল্প


#১ media player classic

Media player classic


windows অপারেটিং সিস্টেমের জন্য media player classic হল অন্যতম সেরা এবং টপ রেটেড মিডিয়া প্লেয়ার সফটওয়্যার। এই প্লেয়ারে সব ধরনের ভিডিও ফরম্যাট সাপোর্ট করে। এটি দিয়ে আপনি ভিডিও দেখা সহ কাস্টমাইজ করতে পারবেন। তাই media player classic হল vlc প্লেয়ার এর সেরা বিকল্প।

#২ Pot player

pot প্লেয়ার আরো একটি ভাল এবং জনপ্রিয় মিডিয়া প্লেয়ার। pot player এর vlc প্লেয়ার এর মত সব ধরনের ভিডিও ও অডিও ফরম্যাট সাপোর্ট করে।ভিডিও দেখার সময় আপনি কাস্টময়াইজেশন অপশন দেখতে পাবেন এবং কাস্টমাইজড করতে পারবেন।

#৩  Gom media player

Gom media player আরো একটি সেরা মিডিয়া প্লেয়ার অ্যাপ যেটা আপনি এখনই ব্যবহার করতে পারেন। যদিও Gom প্লেয়ারে শুধু জনপ্রিয় ফাইল ফরম্যাট গুলো সাপোর্ট করে তারপরেও এটি একটি দারুন ভিডিও প্লেয়ার।Gom media player এর সবচেয়ে মজার বিষয় হল এই প্লেয়ারে রয়েছে সাবটাইটেল লাইব্রেরি।

#৪ DivX

যদি আপনি windows 10 এর জন্য এমন ভিডিও  প্লেয়ার খুজে থাকে যেটা দিয়ে HEVC ভিডিও চালানো যাবে তাহলে DivX আপনার জন্য।
Divx হল একটি গুড লুকিং ভিডিও প্লেয়ার।এটিতে বেশিরভাগ ভিডিও ফরম্যাট সাপোর্ট করে।

#৫ Mpv

এটি আমার লিস্টের শেষ এবং আরো একটি সেরা vlc প্লেয়ার এর বিকল্প। এটা কিছুটা উপরে দেওয়া pot প্লেয়ার এর মত। mpv প্লেয়ার এর ইন্টারফেস অনেক সুন্দর। আপনি vlc এর বিকল্প চিন্তা করলে এটি আপনার জন্য।

এই ছিল সেরা ৫ টি VLC প্লেয়ার এর বিকল্প। আপনি যদি এই ৫ টি বাদে অন্য কোন ভিডিও প্লেয়ার এর কথা জানেন তাহলে কমেন্টে জানাবেন। যদি আপনার পোস্টটি ভাল লাগে শেয়ার করতে ভুলবেন না। 

Post a Comment

0 Comments