কোডিং ছাড়াই অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করুন


যেভাবে কোডিং ছাড়া অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করবেন


অ্যান্ড্রয়েড হল ফ্রী এবং ওপেন সোর্স অপারেটিং সিস্টেম। তাই আপনি খুব সহজে এই অপারেটিং সিস্টেম কাস্টমাইজ করতে পারবেন।যদি আপনার অনেক অভিজ্ঞতা থাকে অথবা অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করতে চান কিন্তু আপনার কোন কোডিং দক্ষতা নেই তাহলে এই পোস্টটি আপনার উপকারে আসবে।
আমি এই পোস্টে শেয়ার করতে যাচ্ছি, যেভাবে কোন কোডিং দক্ষতা ছাড়াই অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করবেন, নিচে আমি কয়েকটি ওয়েবসাইট এর লিস্ট দিয়েছি যা আপনাকে অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করতে সাহাজ্য করবে।

যেভাবে কোডিং ছাড়া অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করবেন 



আপনি কোডিং ছাড়া অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করার জন্য ইন্টারনেটে অনেক ওয়েবসাইট পাবেন। কিন্তু আমি এখানে সেরা ওয়েবসাইটের লিস্ট দিয়েছি। 

বৈশিষ্ট্যঃ

  • কোন কোডিং দক্ষতা লাগবে না।
  • কোন টাকা খরচ করতে হবে না।
  • অ্যাপ থেকে আপনি ইনকাম করতে পারবেন।
  • যে কোন সময় কাস্টমাইজড করতে পারবেন।
  • অতিরিক্ত বৈশিষ্ট্য, এইচটিএমএল-৫ সাপোর্টেড।


কোডিং ছাড়া অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করার জন্য সেরা ওয়েবসাইট।

#১ AppsGeyser



AppsGeyser হল একটি ফ্রী সার্ভিস যার মাধ্যমে আপনি অ্যাপ তৈরি করতে পারবেন। এই ওয়েবসাইট আপনার কন্টেন্ট কনভার্ট করে অ্যাপ এ পরিনত করবে এবং আপনি আপনার তৈরি করা অ্যাপ দিয়ে ইনকাম করতে পারবেন।আপনি প্রয়োজনীয় সব কিছু এই অ্যাপে থাকবে যেমন, ম্যাসেজিং,সোস্যাল শেয়ারিং, ট্যাবস এবং এইচটি এম এল-৫ সাপোর্ট।

#২ Appy Pie




appy pie দিয়ে android এবং ios অ্যাপ  তৈরি করার জন্য আপনার কোন প্রোগ্রামিং দক্ষতা লাগবে না। আপনি আপনার তৈরি করা অ্যাপ প্লেস্টোর এবং itunes এ পাবলিশ করতে পারবেন।আপনাকে অ্যাপ তৈরি করার জন্য কোন কিছু ডাউনলোড বা ইন্সটল করতে হবে না।আপনার তৈরি করা অ্যাপ পাবলিশ হয়ে গেলে আপনি একটি এইচটিএমএল-৫ বেইসড পাবেন যার মাধ্যম আপনি খুব সহজে অ্যাপ কাস্টমাইজড করতে পারবেন।

#৩ BuzzTouch



Buzztouch হল একটি ওপেন সোর্স অ্যাপ ইঞ্জিন যা হাজার হাজার আইফোন, আইপ্যাড এবং Android অ্যাপ্লিকেশনগুলির ক্ষমতা দেয়।
Buzztouch Ios এবং android অ্যাপ্লিকেশন নির্মাতা (SDK,S) এর সাথে যুক্ত।বিটি সেন্ট্রাল কন্ট্রোল প্যানেল হল ওপেন সোর্স ওয়েব-ভিত্তিক সফ্টওয়্যার যা Buzztouch ব্যবহার করে তৈরি করা মোবাইল অ্যাপ্লিকেশনগুলি পরিচালনা করার জন্য ব্যবহৃত হয়।

#৪ AppYet



Appyet ব্যবহার করে যে কোন ব্যক্তি খুব সহজে প্রোফেশনাল মানের অ্যাপ তৈরি করতে পারবে।কোন প্রোগ্রামিং জ্ঞান লাগবে না এবং আপনার প্রথম অ্যাপ তৈরি করতে মাত্র কয়েক মিনিট লাগবে। আপনাকে শুধু atom/rss feed অথবা ওয়েবসাইটের লিংক দিতে হবে এবং তারা অটোমেটিক কনভার্ট করে ১০০% পিউর অ্যাপ তৈরি  করে দেবে। আপনার তৈরি করা অ্যাপ যে কোন অ্যান্ড্রয়েড মার্কেটে পাবলিশ করার স্বাধীনতা থাকবে।

#৫ AppClay





AppClay হল আরো একটি ভাল সাইট অ্যাপ তৈরি করার জন্য। এখানে আপনি কোন ইনভেস্টমেন্ট, কোডিং নলেজ,সফটওয়্যার ইন্সটল ছাড়াই অ্যাপ তৈরি করতে পারবেন।

যে কোন ব্যক্তি এখান থেকে নিজস্ব অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করতে পারেন যা প্রায় সব জনপ্রিয় ডিভাইসগুলোতে সাপোর্ট করে। 


কোডিং ছাড়া অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করার জন্য উপরের ওয়েবসাইটগুলো হল সেরা।এই সাইটের মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের অ্যাপ তৈরি করতে পারবেন যেমন, ওয়েবসাইট, পেজ,ব্রাউজার, ইউটিউব(আপনার চ্যানেল এর জন),এইচটিএমএল কোড,টিভি,ফটো,নিউজ,বুক,অডিও,ইত্যাদি।
এই অ্যাপগুলো তৈরি করতে হলে আপনাকে এই সাইটগুলোতে ফ্রী একাউন্ট তৈরি করতে হবে।পরে, আপনাকে অ্যাপ ক্যাটাগরি সিলেক্ট করতে হবে। তারপর আপনার অ্যাপ এর নাম ডেসক্রিপশন  সিলেক্ট করুন।

সবকিছু হয়ে গেলে আপনি (create App) বাটনে ক্লিক করুন।কিছুমিনিট পর আপনি আপনার অ্যাপ ডাউনলোড করতে পারবেন। আপনি চাইলে পরে আপনার অ্যাপ আপডেট করতে পারবেন। 

Post a Comment

0 Comments