CCleaner এর পাচটি বিকল্প। Top 5 alternatives of CCleaner







আপনি যদি ccleaner এর বিকল্প খুজে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। এই লিস্টে আমি সেরা ccleaner এর বিকল্প নিয়ে এসেছি যাতে অসংখ্য বৈশিষ্ট্য রয়েছে। এই অপ্টিমাইজেশন টুলসগুলো আপনার কম্পিউটার ক্লিন রাখতে সাহায্য করবে।

এতে কোন সন্দেহ নেই যে, ccleaner হল সেরা পিসি অপ্টিমাইজেশন টুল। ccleaner হল সবেচেয়ে বেশি ব্যবহৃত পিসি অপ্টিমাইজেশন টুল ২০১৯। এটা ব্যবহার করা অনেক সহজ এবং এটি আপনার কম্পিউটার দীর্ঘদিন ভাল রাখতে সাহাজ্য করে।

ccleaner সবচেয়ে ভাল দিক হল এটি সব বড় প্লাটফর্ম এর জন্য রয়েছে যেমন, android, mac,windows ইত্যাদি। যদি আমরা এর বৈশিষ্ট্য এর কথা বলি, এটার রয়েছে সিস্টেম অপ্টিমাইজেশন, প্রাইভেসি এবং ক্লিনিং টুল -যা আপনার কম্পিউটার থেকে ব্যবহৃত ফাইলগুলো ডিলিট করে দিয়ে আপনার কম্পিউটার ফাস্ট রাখে এবং হার্ডডিস্ক ফ্রী রাখে।


শুধু এই নয়, ccleaner আপনার ব্রাউজিং cache ক্লিন রাখে যেমন, সার্চ হিস্টোরি। এটির সর্বশেষ ভার্শন registry ক্লিনার হিসেবে কাজ কাজ করে।  এটি registry error স্কান করে ঠিক করে।
যদি এটির সব বৈশিষ্ট্য এর কথা বলি তাহলে ccleaner এর রয়েছে "massive data breach"

যদিও এটি ভাল এবং এটাতে অনেক বৈশিষ্ট্য রয়েছে কিন্তু আমরা সবাই জানি যে, Cisco Talos এটিতে একটি "malicious code" আবিস্কার করেছেন যার দ্বারা দুই মিলিয়ন এর বেশি লোক এটি ডাউনলোড করে প্রভাবিত হয়েছেন।   

ccleaner এর পাচটি বিকল্প। top 5 alternatives of Ccleaner


ও  ccleaner এর Security issue ঠিক করা হয়েছে। এই ঘটনা ঘটে ছিল৷ ১ বছর আগে। এখন এটি ব্যবহার করা নিরাপদ। এখন এটির অনেক দারুন সব অবাক করে দেওয়ার মত বৈশিষ্ট্য রয়েছে কিন্তু যারা এটি দ্বারা প্রভাবিত হয়ে ছিলেন তাদের জন্য পাচটি বিকল্প নিয়ে এসেছি৷

#১ BleachBit

 
 BleachBit

আপনি যদি এর সেরা বিকল্প খুজে থাকেন তাহলে BleachBit আপনার জন্য। এটি mac, windows,linux বড় প্লাটফর্মগুলোতে রয়েছে। Bleachbit হার্ডডিস্ক ক্লিনার হিসেবে কাজ করে এবং এটিতে রয়েছে প্রাইভেসি ম্যানেজার।এই পাওয়ারফুল সফটওয়্যার দিয়ে আপনি ব্রাউজার cache, mail clients এবং অন্যান্য সফটওয়্যার ক্লিন করতে পারবেন।

 #২ Cheeta Clean Master

Cheetah clean master

Cheetah clean master সেরা ccleaner এরা বিকল্প ২০১৯।  Cheetsh clean master অ্যান্ড্রয়েড মোবাইলেও অনেক জনপ্রিয় এবং এটি আপনি windows 10 এ ব্যবহার করতে পারবেন। যদি chettah clean master এর বৈশিষ্ট্য এর কথা বলি, এটিতে cache ফাইল ডিলিট করার জন্য ১০০০ এর বেশি প্রোগ্রাম রয়েছে। এটি পিসি বুস্টার হিসেবে কাজ করে।   আরো রয়েছে প্রাইভেসি ক্লিনার এবং ড্রাইভার বুস্টার।

#৩ Puran Utilities

puran utilities

puran Utilities হল আরো একটি সেরা ccleaner এর বিকল্প।যদি আপনিDiskchecker,Appuninstaller ,startup Msnnager ,service mannager, junk cleaner,registri checker ইত্যাদি এক সাথে ব্যবহার করতে চস্ল তাহলে এটি আপনার জন্য।এটি আপনার হার্ডডিস্ক অপ্টিমাইজড করে।

#৪ Lobit system care

Lobit Advanced System Care হল আরো একতি ভাল পিসি অপ্টিমাইজেশন টুল যেটা আপনি এখনি ব্যবহার করতে পারবেন।উপরের তিনটি অ্যাপের মত এটির অনেক বৈশিষ্ট্য রয়েছে। যদিও এটির একটি পেইড ভার্শন রয়েছে কিন্তু ফ্রী ভার্শন সাধারন ইউজারদের জন্য যতেস্ট৷ যদি আপনি ccleaner এর বিকল্প ভাবেন তাহলে এটি আপনার জন্য।

#৫ Galary Utilities

এটি আমার এই তালিকার শেষ এবং আরো একটি সেরা ccleaner এর বিকল্প। এটি দিয়ে আপনি tweak,repair এবন পিসি এর পারফর্মেন্স বাড়াতে পারবেন। অন্যান্য সফটওয়্যার এর মত এটি দিয়ে আপনি, হার্ডডিস্ক ক্লিনার, সিস্টেম অপ্টিমাইজেশন, প্রাইভেসি ক্লিনার, মেমোরি ক্লিনার ইত্যাদি হিসেবে ব্যবহার করতে পারবেন।   

এই ছিল সেরা ৫টি ccleaner alternatives.  যদি আপনি এই রকম আরো সফটওয়্যার এর কথা জানে তাহলে কমেন্টে জানাবেন।  

Post a Comment

0 Comments