Android

যে কোন অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে স্লো মোশন ভিডিও তৈরি করুন

বর্তমানে অ্যান্ড্রয়েড ফোনের অন্যতম মজার একটি দিক হল স্লো মোশন ভিডিও রেকর্ড করা। বেশির ভাগ আধুনিক ডিভাইস গুলোতে এই সুবিধা রয়েছে।

স্লো মোশন ভিডিও এর বৈশিষ্ট্য হল আপনি ভিডিওর একটা নির্দিষ্ট অংশ ধীর গতির করে দিতে পারবেন।

স্লোমোশন ভিডিও রেকর্ড করা শুধু দামি ফোনগুলোতে রয়েছে। যদি আপনি মধ্যম অথাবা কম দামি ফোন ব্যবহার করেন তাহলে এই অপশনটা আপনার মোবাইলে না থাকার সম্ভাবনাই বেশি।

এই পরিস্থিতিতে আপনাকে অবশ্যই থার্ডপার্টি স্লোমোশন ভিডিও অ্যাপ ব্যবহার করতে হবে৷ এই অ্যাপগুলির মাধ্যমে আপনি খুব সহজে স্লো-মোশন ভিডিও রেকর্ড বা আপনার রেকর্ড করা ভিডিওতে স্লো-মোশন ইফেক্ট দিতে পারবেন।

যেভাবে যে কোন অ্যান্ড্রয়েড মোবাইলে স্লো মোশন ভিডিও রেকর্ড করবেন

আজকের পোস্টে আমি এমন কিছু দারুন অ্যাপের কথা বলব যার মাধ্যমে আপনি খুব সহজে যে কোন অ্যান্ড্রয়েড ডিভাইস দিয়ে স্লোমোশন ভিডিও ইনজয় করতে পারবেন।

নোটঃ এই অ্যাপগুলো দিয়ে আপনি স্লোমোশন ভিডিও সরাসরি রেকর্ড করতে পারবেন না। কিন্তু আপনার রেকর্ড করা ভিডিওতে স্লো মোশন ইফেক্ট দিতে পারবেন।

প্রথমে আপনার মোবাইলে Slow Motion Video Fx ইন্সটল করতে। অ্যাপ সাইজ ৪০ এমবির মত হবে।

Slow motion video

ইন্সটল করার পর নিচের মত আসবে।

এখন Slow Motion Fx এ ক্লিক করুন এবং আপনার ভিডিও সিলেক্ট করুন।  প্রথমে আপনাকে ক্যামের অন করতে বলবে এবং পরে আপনাকে মেমরি থেকে ভিডিও সিলেক্ট করতে বলবে।

ভিডিও সিলেক্ট হয়ে গেলে start এ ক্লিক করুন। এর আগে কিছু সেটিং নিচের মত অথবা আপনার মনের মত সেটিং করে নিতে পারেন।

স্লো মোশন

এখন প্রোসেসিং হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

এখন আপনার ভিডিও ধীর গতিতে চলবে। একই ভাবে আপনি আপনার ভিডিওর গতি বারাতে পারেন।

অন্যান্য অ্যাপঃ

Slow Motion Video FX এর মত প্লে স্টোরে আরো অনেক অ্যাপ রয়েছে।  যদি আপনার কাছে এই অ্যপটি ভালো না লাগে তাহলে এই অ্যাপের বিকল্প হিসেবে নিচের অ্যাপগুলি ব্যবহার করতে পারেন।

  1. FX Motion
  2. Efectum
  3. Video speed

এই আর্টিকেলটি সম্পূর্ন ছিল, কিভাবে যে কোন অ্যান্ড্রয়েড ডিভাইসে স্লো মোশন ভিডিও ইফেক্ট ব্যবহার করবেন। যদি ভাল লাগে শেয়ার করবেন। আর কোন যায়গায় বুঝতে সমস্যা হলে কমেন্টে জানাবেন।

Show More

admin

Prayer is better than sleep. আপনার নামাজের কথা মনে আছে তো? MD. Imran Mir a simple Blogger and love to write about Blogging.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close