seratune.com সাইটে পোস্ট করার নীতিমালা

যদি আপনি আপনার জ্ঞান অন্যের সাথে শেয়ার করতে চান তবে সেরাটিউন একটি ভালো প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। কিন্তু যদি আপনার মনে মানুষকে শেখানো ছাড়া সেরাটিউনকে ব্যবহার করে অন্য কিছু করার ইচ্ছা থাকে তবে সেরাটিউন আপনার জন্য নয় ।

সেরাটিউন এ কিছু লিখতে হলে অবশ্যই আপনাকে নিচের নীতিমালা গুলো খুব ভালোভাবে মেনে চলতে হবে।

অন্যকে শেখাতে হলে অবশ্যই আগে আপনার নিজেকে কিছু জানতে হবে। যদি আপনি কিছুই না জানেন তবে নিয়মিত সেরাটিউন এ ভিসিট করলে অনেক কিছু সম্পর্কেই ধারনা পাবেন আর জানলে সেটা সভাগ করে নিন।

আপনার পোষ্ট এর প্রধান উদ্দেশ্য থাকতে হবে মানুষের জন্য কিছু করা… নিজস্ব স্বার্থের কথা না ভেবে মানুষের ভালোর কথা ভাবুন… মানুষের জন্য কিছু করলে মানুষ ই আপনাকে সম্মান দিবে।

উদ্দেশ্যপ্রনিত ভাবে নিজের সাইট লিংক শেয়ার করা যাবে না তবে পোষ্ট এর একেবারে শেষে সৌজন্য হিসেবে সাইট লিংক দিতে পারেন।এবং পোষ্ট এর একেবারে শেষ ছাড়া কোথাও পোষ্ট দাতার সাইট লিংক থাকতে পারবে না।

আপনি যদি কোন এপ/গেম রিভিও দিতে চান অবশ্যই সহজেই  ডাওনলোড করা যায় এরকম কোন ওয়েবসাইটে আপলোড করে দিবেন।

কপি পোষ্ট টাইপ পোষ্ট একেবারেই গ্রহনযোগ্য নয়… নিজে যা জানেন সেটাই তুলে ধরার চেষ্টা করুন… অন্যের কিছু নিজের নামে চালাবেন না। কপি পেষ্ট সম্পর্কে আরো জানতে চাইলে এই পোষ্ট টি দেখুন। কপি পেষ্ট কি? কীভাবে কপি পেষ্ট না করে ও সুন্দর একটি পোষ্ট লিখবেন

পোষ্ট এর টাইটেলে কোন ধরনের লিংক দিতে পারবেন না… টাইটেল এবং ফিচারড ইমেজ পোষ্ট এর সাথে সম্পর্কিত হতে হবে।

পোষ্ট করার সময় বুঝানোর জন্য এক বা একাধিক স্ক্রিনশুট ব্যবহার করবেন। অনেক সময় লিখে যা বুঝানো যায় না স্ক্রিনশুট দিয়ে তা সহজেই বুঝিয়ে দেয়া যায়।

Thumbnail Image বা Featured Image এ অবশ্যই পোষ্ট এর সাথে সম্পর্কিত ছবি ব্যবহার করতে হবে ।

কমেন্ট বা পোষ্ট দ্বারা আক্রমনাত্নক কিছু লিখতে পারবেন না… রাজনৈতিক পোষ্ট এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এরকম পোষ্ট করা সম্পূর্ন নিষিদ্ধ

ফিশিং/ধোকাবাজি টাইপ পোষ্ট সম্পূর্ন ভাবে নিষিদ্ধ… কেউ এরকম করলে তার আইডি কে আজীবনের জন্য ব্যন করা হবে।

ইউটিউব ভিডিও শেয়ার করলে অবশ্যই embed অবস্থায় শেয়ার করতে হবে।

আর্নিং সাইট নিয়ে পোষ্ট করলে অবশ্যই বিস্তারিত লিখে পোষ্ট করতে হবে এবং অবশ্যই ট্রেইনারকে নিশ্চিত করতে হবে সেই সাইট পেমেন্ট দেয়। যদি কোন ইউজার কমপ্লেইন করে যে কোন ট্রেইনার স্কাম সাইট নিয়ে  পোষ্ট করেছে তাহলে সেই ট্রেইনার কে সাথে সাথে ট্রেইনার থেকে সড়িয়ে নেয়া হবে। আর্নিং এর ব্যাপারে কথা বলতে ব্যাক্তিগত পর্যায়ে যোগাযোগ করতে প্রলুব্ধ করা যাবে না, যা সমাধান দেয়ার সেরাটিউন এর কমেন্টের মাধ্যমেই দিতে।

  • কোন আর্নিং এপ নিয়ে পোষ্ট করলে এপ টা অবশ্যই প্লে ষ্টোরে থাকা লাগবে এবং এপ এর প্লে ষ্টোর এর লিংক দিতে হবে।

আশা করি সকলেই নিয়মগুলো মেনে চলবেন এবং  seratune তে শিক্ষনীয় একটা পরিবেশ তৈরী করতে পাশে থাকবেন। ভালো থাকুন এবং প্রযুক্তি তথা ট্রিকবিডি এর সাথেই থাকুন।

বিঃদ্রঃ এই নীতিমালা সেরাটিউন টিম দ্বারা যেকোন সময় পরিবর্তিত হতে পারে ।

Leave a Reply